ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

পায়ে হেঁটে চার রোভার স্কাউটের ১৫০কি.মি. পরিভ্রমণ সম্পন্ন

রোভার প্রোগ্রামের পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও আকর্ষনীয় হচ্ছে পরিভ্রমণকারী ব্যাজ। এ ব্যাজ অর্জনের মাধ্যমে রোভারদের মধ্যে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি পায়। বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের আওতাধীন অগ্রপথিক মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ সোহরাব হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার মোঃ মারুফ ইসলাম, রাঙ্গুনিয়া সরকারি কলেজের রোভার মোঃ হাবিবুর রহমান ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজের রোভার হানজালা সরকার এই চারজন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেছেন।


মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড  “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট" অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের জন্য তাঁরা  এই পরিভ্রমণ সম্পন্ন করেন।


পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আনোয়ারা, বাঁশখালী, পেকুয়া, ডুলাহাজারা, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেন। 


পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয়দের অবগত এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কুশল বিনিমিয় করেন। কক্সবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহীন ইমরানের সাথে সাক্ষাতের মাধ্যমে তাদের পাঁচদিনের এই পরিভ্রমণ সম্পন্ন করেন।

ads

Our Facebook Page